কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা: গাজীপুর জেলার কাপাসিয়ার উপজেলার পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সাইয়ারা জান্নাত লাবীবা ২০২৪ সালের প্রাথমিক শিক্ষা পদক ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় “কবিতা আবৃত্তি বিষয়ে জাতীয় পর্যায়ে দ্বিতীয় হওয়ার গৌরব অর্জন করেছে ।এর আগে সে কবিতা আবৃত্তি ও গল্প বলা প্রতিযোগিতায় ঢাকা বিভাগে প্রথম হয়েছিল।

গত ১০ জুন, সোমবার মীরপুরের ঢাকা পিটিআই মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠিত জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় সাইয়ারা ঢাকা বিভাগের প্রতিনিধি হিসেবে অংশ গ্রহণ করে এ কৃতিত্ব অর্জন করে। সাইয়ারা জান্নাত লাবিবা গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে ২০২৩ সালে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতায় কবিতা আবৃত্তি বিষয়ে উপজেলা ও জেলায় প্রথম এবং ঢাকা বিভাগীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করে। তাছাড়া ২০২১, ২০২২ ও ২০২৩ সালে জেলা ও উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা ও গল্প বলা প্রতিযোগিতায় প্রথম হয়েছিল।

সাইয়ারা জান্নাত লাবিবা
                                                                                                    সাইয়ারা জান্নাত লাবিবা

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ বিতরণ উপলক্ষে জাতীয় পর্যায়ের শিক্ষার্থী কেন্দ্রিক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো: আব্দুস সামাদ। অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাঠ পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অতিথিরা বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পদক বিতরণ করেন। সাইয়ারা জান্নাত লাবিবা বিকেলে অনুষ্ঠিত পদক বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনায় যৌথভাবে অংশগ্রহণ করে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানাযায়, পরবর্তীতে ঢাকায় বৃহত্তর পরিবেশে মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন কারী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ,সনদ ও পুরষ্কার বিতরণ করা হবে।

সাইয়ারা জান্নাত লাবিবার গ্রামের বাড়ি কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের নাশেরা ।তার বাবা শামসুল হুদা লিটন উপজেলার তারাগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও বিশিষ্ট সাংবাদিক এবং মা গাজীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোছলিমা আক্তার বর্তমানে উপজেলার বেগুনহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন ।

সাইয়ারা এই সাফল্যের জন্য বিশেষ করে কাপাসিয়া উপজেলার সহকারী শিক্ষা অফিসার বিশিষ্ট আবৃত্তি শিল্পী গৃহ শিক্ষক ফাতেমা বেগম, পিতা, মাতা ও স্কুল শিক্ষকদের প্রতি চির কৃতজ্ঞ। তার উজ্জ্বল ভবিষ্যতের জন্য সে সকলের কাছে দোয়া প্রার্থী।