রেলওয়ে পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট উদ্বোধন করলেন আইজিপি

রেলওয়ে পুলিশ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা এবং রেলওয়ে পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট উদ্বোধন করলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

বুধবার (০৫ জুন) সকালে রেলওয়ে পুলিশ কর্মকর্তাদের সাথে প্রধান অতিথি হিসেবে তিনি মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

সভা শেষে আইজিপি রেলওয়ে পুলিশের ওয়েবসাইট উদ্বোধন করেন। রেলওয়ে পুলিশের কার্যক্রমকে গতিশীল করতে এবং দায়িত্বরতদের কার্যক্রমের তদারকি বৃদ্ধি ও সেবা সহজীকরন করতে উপস্থিত পুলিশ সুপারদের হাতে ট্রেন গার্ড পুলিশের জন্য স্মার্টফোন তুলে দেন।

মতবিনিময় সভায় আইজিপি কর্মকর্তাদের উদ্দেশ্যে রেলওয়ে পুলিশের সার্বিক কার্যক্রম সংক্রান্তে দিকনির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন। রেলওয়ের যাত্রীসাধারণ ও রেলপথের সার্বিক নিরাপত্তা বিধানে সংশ্লিষ্ট সকলকে তৎপর থাকার ব্যাপারে তিনি গুরুত্ব আরোপ করেন। রেলওয়ে পুলিশ মামলা রুজু ও তদন্ত করে বিধায় তদন্তের গুণগত মান নিশ্চিত করার ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণের বিষয়েও তিনি দিকনির্দেশনা দেন।

রেলপথে দুর্ঘটনাজনিত মৃত্যু এবং ট্রেনে পাথর নিক্ষেপের মত ঘটনা রোধকল্পে আইজিপি রেলওয়ে জেলাগুলো কর্তৃক জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিটপুলিশিং কার্যক্রমকে গতিশীল করার পরামর্শ দেন।

তিনি রেলওয়ে পুলিশের সদ্য উদ্বোধনকৃত ওয়েবসাইটের মাধ্যমে সেবাপ্রার্থীরা যাতে সহজেই তাদের কাঙ্খিত সেবা পেতে পারে সেজন্য ওয়েবসাইটটি সার্বক্ষণিক আপডেট রাখা এবং সেবাপ্রার্থীদের যে কোন সমস্যা সমাধানে দ্রুত সাড়াদানের ব্যাপারে গুরুত্ব আরোপ করেন।

রেলওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি দেবদাস ভট্টাচাৰ্য্য, বিপিএম এর সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় রেলওয়ে পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সূত্র: ডিএমপি নিউজ