একই কেন্দ্রে পরীক্ষা দেওয়া ৩ জনপ্রতিনিধির ২ জনের এসএসসি পাশ

নাটোরের বাগাতিপাড়ায় এবারের এসএসসি পরীক্ষায় একই কেন্দ্রে অংশ নেওয়া সাবেক-বর্তমান তিন নারী জনপ্রতিনিধির মধ্যে দুইজন পাশ করেছেন। বয়স আর লোকলজ্জাকে উপেক্ষা করে তারা এবারে বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট কেন্দ্রে কারিগরি শাখা থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

তবে পরীক্ষার এ লড়াইয়ে পাশ করতে পারেননি বাগাতিপাড়া পৌরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মুর্শিদা বেগম।

শিক্ষাপ্রতিষ্ঠান সূত্রে জানা যায়, শিলা খাতুন ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন ট্রেড থেকে জিপিএ ৪ দশমিক ২৯ এবং শাহানাজ পারভীন একই ট্রেড থেকে জিপিএ ৪ দশমিক ১১ পেয়ে এবারে এসএসসি পাশ করেছেন। তারা সবাই বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের কারিগরি শাখার শিক্ষার্থী ছিলেন।

ইউপি সদস্য শিলা খাতুন (৩৬) জানান, অষ্টম শ্রেণিতে পড়া অবস্থায় পরিবার থেকে তাকে বিয়ে দেওয়ায় লেখাপড়া করার আক্ষেপটা রয়ে যায়। ভোটে বিজয়ের পর স্বামীর অনুপ্রেরণায় তিনি আবার লেখাপড়া শুরু করেন। অবশেষে এবার এসএসসি পাশ করায় তিনি আনন্দিত। তবে তিনি লেখাপড়া চালিয়ে যেতে চান।

সাবেক ইউপি সদস্য শাহানাজ পারভীন (৩৯) জানান, অল্প বয়সে বিয়ে দেয় তার পরিবার। পড়াশোনা চালিয়ে যাওয়ার তীব্র ইচ্ছা থেকেই দীর্ঘসময় পর কারিগরি শাখায় ভর্তি হয়েছিলেন। এসএসসি পাশ করায় তিনি সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সবার দোয়া চান।

এ বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সামসুন্নাহার বলেন, বয়সের বাধাকে উপেক্ষা করে পরীক্ষায় অংশ নিয়ে দুই নারী জনপ্রতিনিধির পাশ করায় তাদের অভিনন্দন জানান। তাছাড়াও যিনি পাশ করতে পারেননি, তিনিও যাতে আগামী বছর পাশ করতে পারেন তার জন্য শুভ কামনা জানান। সূত্র: যুগান্তর